ইনতেফা এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের শীর্ষ কর্মকর্তাবৃন্দের সৌজন্য সাক্ষাত

গত ৩রা ফেব্রুয়ারী ২০২০ ইং, হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও-এ অনুষ্ঠিত হয় ইনতেফা এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর শীর্ষ পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠান।

অনুষ্ঠানে ইনতেফার পক্ষে উপস্থিত ছিলেন সম্মানীত প্রেসিডেন্ট জনাব কাজী মোহাম্মদ আবু দাউদ ইব্রাহীম, সম্মানীত ভাইস-প্রেসিডেন্ট জনাব মোঃ আব্দুল জলিল, ডিরেক্টর এডমিন এন্ড ফাইন্যান্স জনাব মীর জাহাঙ্গীর আলম, ডিরেক্টর সেলস জনাব মোঃ জিয়াউল করিম, এক্সিকিউটিভ এইচআর জনাবা নূর-ই-জান্নাত, এক্সিকিউটিভ পিএইচপি এএইচ এন্ড ফিসারিজ জনাব মোঃ আবদুল্লাহ আনাস সহ প্রধান কার্যালয়ের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে প্রধান অতিথিরূপে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের প্রখ্যাত ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল অ্যাডভাইজরি থেকে ‘সিইও অব দ্য ইয়ার’ পুরস্কারপ্রাপ্ত ইসলামী ব্যাংক এর বর্তমান ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও জনাব মাহবুব উল আলম। আরও উপস্থিত ছিলেন জনাব মোঃ সালেহ ইকবাল (ডিএমডি), জনাব মোঃ ওমর ফারুক খান (ডিএমডি), জনাব মোঃ আলতাফ হোসেন (এসইভিপি), জনাব জি এম মোঃ গিয়াস উদ্দিন কাদের (ইভিপি), জনাব মোঃ মাহবুব আলম (ইভিপি), জনাব মোঃ আবদুল রব মৃধা (এসভিপি) এবং জনাব মোঃ জাকির হুসেইন (এসভিপি) সহ ইসলামী ব্যাংকের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

কুরআন তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠান শুরু করে ফুলের তোড়া দিয়ে অতিথিদের স্বাগত জানানো হয়। এরপর ইনতেফার ১৫ বছরের পথচলার উপর একটি ডকুমেন্টরী প্রদর্শন করা হয়।

ডকুমেন্টারি প্রদর্শনের পরে বক্তব্য রাখেন ইনতেফার সম্মানিত প্রেসিডেন্ট জনাব কাজী মোহাম্মদ আবু দাউদ ইব্রাহীম। জনাব কাজী মোহাম্মদ আবু দাউদ ইব্রাহীম মহোদয়ের সাথে বাংলাদেশের প্রথম শরীয়াহ ভিত্তিক ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবসায়ীক সম্পর্ক প্রায় ২৯ বছরের। এছাড়াও ইনতেফার শুরু থেকেই ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ব্যাংকিং পার্টনার হিসেবে ইনতেফা-কে সর্বতোভাবে সুযোগ-সুবিধা প্রদান করে আসছে। এই দীর্ঘ ১৫ বছরের যাত্রায় ইনতেফা ও একটি বারের জন্যেও কখনো ঋণ পরিশোধে একটি দিনও পিছপা হয়নি। সম্মানিত প্রেসিডেন্ট মহোদয় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সার্বক্ষনিক সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে নতুন নতুন ক্ষেত্রে ইনতেফা-র ব্যবসা সম্প্রসারণ ও ব্যবসা বৃদ্ধির লক্ষ্যে সহযোগীতা কামনা করেন।

সম্মানিত প্রধান অতিথি জনাব মাহবুব উল আলম তাঁর বক্তব্যে ইনতেফা কতখানি গুছিয়ে ব্যবসা করছে তার উচ্ছসিত প্রশংসা করেন এবং বর্তমানের অন্যান্য আরো অনেক ব্যবসা প্রতিষ্ঠান থেকে ইনতেফা-র কার্যক্রমকে আলাদা করে চিহ্নিত করা যায় বলে মত প্রকাশ করেন। বাংলাদেশের কৃষিখাতে সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনার মাধ্যমে ইনতেফা যে অবদান রেখে চলেছে তার জন্য ইনতেফা-র প্রতি তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন। ভবিষ্যতে আরও দ্রুত ইনতেফা-র ব্যবসায়িক সুনাম ও পরিসর বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন এবং এ লক্ষ্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর পক্ষ থেকে সকল প্রকার সহযোগীতার আশ্বাস দিয়ে তাঁর বক্তব্য শেষ করেন।

প্রধান অতিথির বক্তব্য শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করে উপস্থিত সকলে প্রীতি নৈশভোজে যোগদান করেন।