পরিচিতি

ইনতেফা, বাংলাদেশের প্রথম সারির কৃষি বানিজ্যিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি অনন্য নাম। ২০০৪ সালে যাত্রা শুরু আমাদের। কৃষকের সেবায় ও কৃষির উন্নয়নে সুনামের সাথে মানসম্পন্ন পণ্য সরবরাহ করে ইতোমধ্যে কৃষকের হৃদয়ে জায়গা করে নিয়েছে ইনতেফা।

কল্যাণে অঙ্গীকারবদ্ধ – এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে বাংলাদেশের কৃষক ভাইদের উন্নতির জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে ইনতেফা। আমাদের লক্ষ্য আধুনিক ও মানসম্পন্ন পরিবেশবান্ধব পণ্য সরবরাহের মাধ্যমে কৃষক ভাইদের আশাতীত ফলন নিশ্চিত করা।

গুটিকয়েক নিবেদিত প্রাণ নিয়ে যাত্রা শুরু করে ইনতেফা পরিবারের সদস্য সংখ্যা আজ বেড়ে দাঁড়িয়েছে ছয়শ’র উপরে। মাঠে-ঘাটে স্টকিস্ট, রিটেইলার ও চাষী ভাইদের অক্লান্ত সেবা দিয়ে যাচ্ছেন প্রায় ৪৫০ জন বিক্রয় প্রতিনিধি। তাঁদের সর্বাক্ষণিক সহযোগীতা করে যাচ্ছেন প্যাকিং প্লান্ট ও সেলস সেন্টারের প্রায় ৮০ জন লজিস্টিকস কর্মী। সর্বোপরি সমস্ত কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনায় নিবেদিত আছেন হেড অফিসের কর্মকর্তাবৃন্দ।

নিরবিচ্ছিন্নভাবে মানসম্পন্ন পণ্য সরবরাহের লক্ষ্যে সাভারের অদূরে আশুলিয়া-তে রয়েছে ইনতেফা-র প্যাকিং প্লান্ট। এখানে প্রায় ২০০ কর্মী নিরলস কাজ করে যাচ্ছেন মাঠ পর্যায়ে পণ্য সরবরাহ সচল রাখতে। প্যাকিং এ তাঁরা ব্যবহার করছেন আধুনিক স্বয়ংক্রিয় ও আধা-স্বয়ংক্রিয় যন্ত্রপাতি। পণ্যের মান নিয়ন্ত্রণে ইনতেফা বরাবরই আপসহীন। তাই অত্যাধুনিক ল্যাবরেটরীতে পণ্য নিয়মিত যাচাই-বাছাই করে সর্বোচ্চ মান নিশ্চিত করা হয় ইনতেফা-র পণ্যের।